ক্যাম্পাসে 'ক্লিন ক্যাম্পাস কর্মসূচি' গ্রহণ করেছে হাবিপ্রবি

  • 22 Jan
  • 05:44 PM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 22 Jan, 22

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রসাশনের উদ্যোগে ‘ক্লিন ক্যাম্পাস কর্মসূচি’ শুরু হয়েছে।

আজ শনিবার (২২ জানুয়ারি) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডরমেটরী-২ হল মাঠের সামনের বিভিন্ন স্থানের ময়লা আবর্জনাপরিস্কার-পরিচ্ছন্নতার মধ্য দিয়ে দিনব্যাপী এ কর্মসূচি শুরু হয়। এ কর্মসূচি ভবিষ্যতেও চলমান থাকবে বলে বিশ্ববিদ্যালয়ের প্রসাশনের পক্ষ থেকে জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক সহকারী অধ্যাপক মিজানুর রহমান বলেন,বিশ্ববিদ্যালয়ের অভিভাবক মাননীয় উপাচার্য অধ্যাপক ড.এম কামরুজ্জামান আমাদের বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর থেকেই বিভিন্ন শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত গ্রহণ করেছেন।তারই ধারাবাহিকতায় পরিচ্ছন্ন ও সবুজ ক্যাম্পাস গড়ে তোলার প্রত্যয় নিয়ে হাবিপ্রবি প্রশাসন এই ক্লিন ক্যাম্পাস কর্মসূচি হাতে নিয়েছে।আগামীকাল শিক্ষার্থীদের সাথে নিয়ে এই কর্মসূচি পালন করার কথা থাকলেও করোনা পরিস্থিতি বিবেচনায় সেটি আপাতত স্থগিত করা হয়েছে।এজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন পরিছন্ন কর্মচারীদের মাধ্যমে এটি শুরু করেছে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড.ইয়াছিন প্রধান বলেন, ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে আমরা প্রশাসনের পক্ষ থেকে ক্লিন ক্যাম্পাস কর্মসূচি শুরু করেছি। এর মাধ্যমে আমরা জনসচেতনতা তৈরির পাশাপাশি 'আমার ক্যাম্পাস আমি পরিষ্কার রাখবো' এই বার্তাটা সবাইকে দিতে চাই।সবাই মিলে প্রচেষ্টা চালালে পরিচ্ছন্ন হাবিপ্রবি ক্যাম্পাস অবশ্যই সম্ভব।