সিলেটে বন্যার্তদের পাশে কুবির বিএনসিসি

  • 26 June
  • 03:52 PM

মাহমুদুল হাসান নয়ন, কুবি প্রতিনিধি 26 June, 22

সিলেটে বন্যার্তদের পাশে ত্রাণ সহায়তা নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) প্লাটুনের সদস্যরা। ময়নামতি রেজিমেন্টের অধীনে ৯নং ব্যাটালিয়ন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) প্লাটুনসহ ৬টি প্লাটুনের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

সিলেটের মৌলভীবাজার জেলার শেরপুর ও কুলাউড়া উপজেলায় বন্যাদুর্গতদের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়।

মৌলভীবাজার জেলা বিএনসিসি এর উদ্যোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন সহ মোট ৬টি বিএনসিসি প্লাটুনের যৌথ অর্থায়ন ও সহযোগিতায় বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণের এই কর্মসূচী গ্রহণ করা হয়েছে। অন্যান্য বিএনসিসি প্লাটুন গুলো হলো মৌলভীবাজার সরকারি কলেজ বিএনসিসি প্লাটুন, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজ বিএনসিসি প্লাটুন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন, বাহ্মাণবাড়িয়া সরকারি মহিলা কলেজ বিএনসিসি প্লাটুন, মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় বিএনসিসি প্লাটুন।

যৌথ প্লাটুনের মাধ্যমে খাবারসহ জরুরি ঔষুধ বিতরন করা হয়। যার মধ্যে প্রতিটি প্যাকেটে ছিলো চাল আলু সহ প্রয়োজনীয় শুকনো খাবার, স্যানিটারি ন্যাপকিন, স্যালাইন এবং প্রয়োজনীয় কিছু ঔষুধ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের ক্যাডেট আন্ডার অফিসার আমেনা আক্তার সুমি বলেন, 'দেশের যেকোন দুর্যোগে মানুষকে সাহায্য করা আমাদের দায়িত্ব। তাই আমরা ‘দেশের ক্রান্তিলগ্নে মানুষের সেবা করা’ এই মূলমন্ত্র কে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন সিলেটে বন্যার্তদের সাহায্যের এই পদক্ষেপ গ্রহণ করেছি। মানবতার সেবায় আমাদের ক্যাডেটরা সবসময় এগিয়ে রয়েছে। যা আামাদের প্লাটুনকে ভবিষ্যতে আরও এগিয়ে নিয়ে যাবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের প্লাটুন কমান্ডার অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম বলেন, যেকোন দূর্যোগে মানুষের পাশে থাকা বিএনসিসির একটা অন্যতম লক্ষ্য। বন্যার্ত মানুষকে সাহায্য করা আমাদের দায়িত্ব। ক্যাডেটদের উদ্যোগে আমরা রেজিমেন্টে কিছু পরিমাণ সহযোগিতা করেছি এবং পাশাপাশি কয়েকটি প্লাটুন মিলে বন্যা কবলিত এলাকায় গিয়ে ত্রাণ বিতরণ করছে। আমরা আমাদের মূলমন্ত্রের উপর অটল থেকে মানুষের স্বার্থে কাজ করে যাচ্ছি।