নিটারে সরাসরি সম্প্রচার কোটি বাঙালীর স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান

  • 25 June
  • 05:41 PM

মোঃ রুবায়েত রশীদ,নিটার প্রতিনিধি 25 June, 22

আজ ২৫ জুন রোজ শনিবার, বাংলাদেশ তথা পুরো বাংলাদেশীদের জন্য এক গর্বের দিন, স্বপ্ন পূরনের দিন। প্রমত্তা পদ্মা নদীর ওপর নির্মিত স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন আজ। দেশের দক্ষিণাঞ্চলের মানুষের জন্য তৈরি হওয়া স্বপ্নের পদ্মা সেতু আজ বাস্তব। আর অনলাইনে এই স্বপ্ন পূরনের সাথী হয়েছে পুরো নিটার পরিবার।

এডমিন ইনচার্জ ইসমত জেরিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির সাপেক্ষে আজ বেলা ১০ টায় ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) ক্যাম্পাসের কনফারেন্স রুমে শিক্ষক-কর্মকর্তাদের জন্য ও ক্যাম্পাসের ইয়ার্ন ল্যাবে শিক্ষার্থীদের জন্য অনলাইনে লাইভ অনুষ্ঠান দেখানোর ব্যাবস্থা করা হয়। এবং পদ্মা সেতু উদ্বোধন এর এই অনুষ্ঠান লাইভ দেখার সুযোগ করে দেয়ার জন্য নিটারে সকল ক্লাস কার্যক্রম বন্ধ রাখা হয়।

উক্ত কনফারেন্সে উপস্থিত সকলের মাঝে আনন্দের ছাপ স্পষ্টত পরিলক্ষিত হয়। এবং সবার মাঝে উৎসবের আমেজ লাগে। অনুষ্ঠানের এক পর্যায়ে নিটারের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর হেড এবং একাডেমিক ইনচার্জ জনাব মাহবুব হাসানের সাথে কথা বলে তার অনুভূতি জানতে চাইলে তিনি জানান, “দেশবাসী আজ খুবই খুশি, সেই সাথে খুশি পুরো নিটার পরিবার। দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সরকারের অক্লান্ত পরিশ্রমের ফসল এই পদ্মা সেতু। তিনি এবং তার সহযোদ্ধারা অনেক ভালো কাজ করেছেন। পরবর্তীতেও এমন কাজ যেন আরো করতে পারেন তার জন্য মহান সৃষ্টিকর্তা যেন তাকে হায়াত দেন, সুস্থ রাখেন। পদ্মা সেতু একটা দৃষ্টান্ত যা সবার কাছে গর্বের, সন্মানের ও স্বপ্ন পূরনের তাগিদ হিসেবে কাজ করবে ইনশাআল্লাহ।“

স্বপ্ন দেখা সহজ, কিন্তু বাস্তবে রূপান্তর করা কত কঠিন পদ্মা সেতু তার প্রমান। অজেও বাঙালীর মতো পদ্মা সেতুও হবে অজেও। বিশ্বের কাছে থাকবে স্মরণীয়।