রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে চলমান পরীক্ষা স্থগিতের ঘোষণা

  • 22 Jan
  • 05:58 PM

মো. হাবিবুর রহমান, রবিবা প্রতিনিধি 22 Jan, 22

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ (রবিবা) এ বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষা এবং চলমান স্ব-শরীরে ক্লাস স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ বিষয়টি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো. সোহরাব আলী এক প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেন আজ ২২ জানুয়ারি (শনিবার)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ কোভিট-১৯ এর বিস্তাররোধকল্পে ২১ জানুয়ারি, ২০২২ তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ বিভাগের জারিকৃত প্রজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে অদ্য ২২.০১.২০২২ সকাল ১১.০০ টায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ এর একাডেমিক কাউন্সিলের ১৪তম (বিশেষ) অনলাইন সভা বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস- চ্যান্সেলর প্রফেসর ড. শাহ আজম মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় নিম্নোক্ত সিদ্ধান্তসমূহ গৃহিত হয়:

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ- এর স্ব-শরীরে ক্লাস এবং পরীক্ষা ২৩.০১.২০২২ থেকে ০৬.০২.২০২২ পর্যন্ত বন্ধ থাকবে। তবে অনলাইনে ক্লাস চলবে।

বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম সীমিত পরিসরে স্ব্যাস্থবিধি চালু থাকবে। তবে জরুরী পরিসেবাসমূহ (স্বাস্থ্য সেবা, পরিস্কার পরিচ্ছন্নতা, বিদ্যুৎ,পানি, নিরাপত্তা, যানবাহন ইত্যাদি) যথারিতি চালু থাকবে।

বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সংশ্লিষ্টদের সভা, সমাবেশ ও জনসমাগম না করার জন্য এবং শিক্ষার্থীদের নিজ নিজ আবাস্থলে স্বাস্থ্যবিধি অনুসরণ করে চলার পরামর্শ দেওয়া হয়।

উল্লেখ্য, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগ এবং অর্থনীতি বিভাগের ফাইনাল পরীক্ষা স্ব-শরীরে চলমান ছিল।