হলেই প্রাথমিক চিকিৎসা সামগ্রী পাবে হাবিপ্রবির আবাসিক শিক্ষার্থীরা

  • 23 Jan
  • 07:30 PM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 23 Jan, 22

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সব আবাসিক হলে চালু করা হয়েছে 'ফাস্ট এইড কর্নার'। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে রোববার (২৩ জানুয়ারি) সকাল ১১টায় আবাসিক হলের সব হল সুপারদের হাতে চিকিৎসা সামগ্রী তুলে দেন ভিসি প্রফেসর ড. এম কামরুজ্জামান।

এসব চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে ওয়েট মেশিন, প্রেসার মাপা মেশিন, নেবুলাইজার, থার্মোমিটার, ব্যান্ডেজ, অক্সিমিটার।

ভিসি প্রফেসর ড. এম কামরুজ্জামান বলেন, 'শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এই অতিমারির সময়ও হল খোলা রাখা হয়েছে। তাই এই সময়ে তাদের স্বাস্থ্যবিধি মানার কোন বিকল্প নেই'।

তিনি বলেন, 'বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের সুরক্ষার জন্য ধাপে ধাপে আরো চিকিৎসা সামগ্রী বিতরণসহ বেশ কিছু ব্যবস্থা গ্রহণ করেছে। সরকারি সব বিধিনিষেধ কঠোরভাবে মেনে চলার জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের সকলের প্রতি আহবান জানান এবং হলসুপারদের প্রতি বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন'।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ, মেডিকেল সেন্টারের ডেপুটি চিফ মেডিকেল অফিসার ডা. মো. আনোয়ার হোসেনসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

এদিকে, হাবিপ্রবি প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে হলে অবস্থানরত সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় হাবিপ্রবির মেডিকেল সেন্টারে দ্রুত চিকিংসক নিয়োগ প্রত্যাশা করে সাধারণ শিক্ষার্থীরা।