ডুয়েটে অনুষ্ঠিত হয়ে গেল সিএসই বিভাগের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

  • 29 Nov
  • 10:03 PM

রাহেদুল ইসলাম, ডুয়েট প্রতিনিধি 29 Nov, 21

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর(ডুয়েট) এ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (২০তম ব্যাচ) নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৯শে নভেম্বর'২১ইং, রোজ সোমবার বিকেল ৩টায়, পুরাতন একাডেমিক ভবনের (৩১১ নং) হলরুমে সিএসই বিভাগের উদ্যোগে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

এতে বিভাগীয় প্রধান অধ্যাপক ডঃ মোঃ ওবায়দুর রহমান এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন ইইই ফ্যাকাল্টির ডীন ও সিএসই বিভাগের অধ্যাপক ডঃ মোঃ আব্দুর রউফ, শারীরিক শিক্ষা পরিচালক ও সিএসই বিভাগের অধ্যাপক ডঃ মোঃ আবুল কাশেম, আইসিটি সেল চেয়্যারম্যান ও সিএসই বিভাগের অধ্যাপক ডঃ মোঃ ফজলুল হাসান সিদ্দিকী, বিভাগের অন্যান্য অধ্যাপক, সহযোগী ও সহকারী অধ্যাপকসহ সকল শিক্ষক কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে নবীনদের পরিচিতি পর্বের পরপরই ফুল দিয়ে স্বাগত জানানো হয়। ডুয়েটে চান্স পাওয়ার পর অনুভূতি প্রকাশ এবং বিভাগের বিভিন্ন পর্যায়ের শিক্ষকদের পক্ষ থেকে অনুপ্রেরণা ও দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করা হয়।

বক্তব্যে বিভাগীয় প্রধান অধ্যাপক ডঃ মোঃ ওবায়দুর রহমান নবীনদের উদ্দেশ্য করে বলেন, আজকের অনুষ্ঠানে আমার সামনে নবীনদের মধ্যে একখন্ড বাংলাদেশ দেখতে পাচ্ছি। কারণ বাংলাদেশের প্রায় প্রতিটি অঞ্চল বা জেলার শিক্ষার্থীই এখানে উপস্থিত রয়েছে। নবীনদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, তোমরা সবাই মা-বাবার পর নিজেদের অভিভাবক হিসেবে বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক মন্ডলী এবং স্ব-স্ব এডভাইজারকে আপনজন মনে করবে যেন তুমি তোমার কাঙ্খিত স্বপ্ন থেকে নিরুৎসাহিত ও দ্বিধায় পড়তে না হয়। সুতরাং, তোমাদের নিজেদের দায়িত্ব যেমন গুরুত্বপূর্ণ ঠিক তেমনি শিক্ষকদেরও তোমাদের প্রতি উৎসাহ, উদ্দীপনা ও সহযোগিতা থাকবে সর্বোচ্চ।

নবীনদের অনুভূতির বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, ডুয়েটকে স্বপ্নে লালন করে দীর্ঘ পরিশ্রম ও কঠোর সাধনার মাধ্যমে আজ একজন নবডুয়েটিয়ান হিসেবে নিজেকে ভাবতেই চোখে যেন আনন্দাশ্রু বয়ে যায়। যা ভাষায় প্রকাশ করার মতো নয় উল্লেখ করে সর্বোপরি তারা নিজেদেরকে একজন সৎ ও দক্ষ ইঞ্জিনিয়ার হিসেবে গড়ে তুলতে প্রস্তুত বলে স্বীকৃতি দেয়।