পাবনায় হীরা-ছালাম প্রাং স্মৃতি পাঠাগার উদ্বোধণ

  • 10 Oct
  • 09:05 PM

ইমরান আজিম 10 Oct, 21

পাবনার চরতারাপুর ইউনিয়নের তারাবাড়ীয়া উচ্চবিদ্যালয় প্রাঙ্গনে হীরা-ছালাম প্রাং স্মৃতি পাঠাগারের শুভ উদ্বোধণ হয়েছে।

৯ অক্টোবর রোজ শনিবার সকাল ১০ টায় পাঠাগার কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মরহুম আঃ ছালাম প্রাং -এর সুযোগ্য কন্যা অতিরিক্ত জেলা প্রশাসক (কুষ্টিয়া) জনাবা শারমিন আক্তার সীমা, তারাবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি জনাব আব্দুস সামাদ জানু, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমদাদুল হক মিলন, হীরা- ছালাম স্মৃতি পাঠাগারের সভাপতি জনাব মোঃ আলাউদ্দিন শেখ, সাধারন সম্পাদক শহিদুল ইসলাম চন্দর, অর্থ সম্পাদক আজমত আলী খাঁন, সহ সভাপতি আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক শাহীন আলম, ডা. আঃ হামিদ খাঁন, ইসলাম খাঁন, তৈয়ব আলী খাঁন, ফুল খাঁন, ১ নং ওয়ার্ডের মেম্বার আবু সাঈদ খাঁন ও বাচ্চু বিশ্বাস।

এছাড়া প্রায় শতাধিক শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জনাবা শারমিন আক্তার বলেন, সৎ, দক্ষ ও আদর্শ সুনাগরিক গড়ে তোলার ক্ষেত্রে এই পাঠাগারটি সহায়ক ভূমিকা রাখবে। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, ইতিহাস- ঐতিহ্য, শিল্প-সাহিত্য, প্রাচীন- আধুনিক সভ্যতাসহ বিভিন্ন ক্যাটাগরির বই দ্বারা পাঠাগারটি সমৃদ্ধ হবে বলে তিনি দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়া পাঠাগারের উন্নতিকল্পে যে কোন ধরনের সাহায্য- সহযোগীতায় তিনি সব সময় পাশে থাকার আশ্বাস দেন।


তারাবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি জনাব আব্দুস সামাদ জানু বলেন, এই পাঠাগার প্রতিষ্ঠার মাধ্যমে আমাদের দীর্ঘ দিনের সপ্ন পূরন হয়েছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা পাঠাগারটিকে একটি আদর্শ-সমৃদ্ধ পাঠাগার হিসেবে গড়ে তুলতে চাই।


উক্ত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জনাব আলাউদ্দিন শেখ বলেন, শিক্ষাই একটি জাতির মেরুদণ্ড। শিক্ষার মাধ্যমেই একটি জাতি উন্নতির চরম শিখরে পৌঁছাতে সক্ষম হয়। আর পাঠাগারের মাধ্যমে বিভিন্ন জ্ঞান আহরন করে আমরা নিজেকে সমৃদ্ধ করতে পারি, নিজের জ্ঞানকে আলোকিত করতে পারি। তাই সমৃদ্ধ জাতি গঠনে এই পাঠাগারটি একটি মাইলফলক হিসেবে ভুমিকা রাখবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।