সরিষাবাড়িতে আলোচনায় অধ্যক্ষ আব্দুর রশিদ

  • 08 Dec
  • 11:03 PM

ইমরানুল আজিম চৌধুরী (ইমু) 08 Dec, 21

চায়ের দোকানে বা ভাতের হোটেলে, সর্বত্র একই গুঞ্জন জামালপুরের সরিষাবাড়ি এলাকায়। সকলেই চায় সদ্য সাবেক তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের অব্যাহতি। পাশাপাশি কে হবে ভবিষ্যত সাংসদ এ প্রসঙ্গ এলেই চলে আসে অধ্যক্ষ আব্দুর রশিদ এর নাম।

খোঁজ নিয়ে জানা যায়, অধ্যক্ষ আব্দুর রশিদ তেজগাঁও কলেজ এর বর্তমান অধ্যক্ষ। এছাড়াও তিনি তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি ও সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি। দায়িত্ব পালন করছেন জেলা আওয়ামী লীগেরও।

স্থানীয় জনগণের সাথে কথা বলে জানা যায়, তিনি ঢাকাতে রাজনৈতিক ভাবে প্রতিষ্ঠিত হলেও কখনোই বিচ্ছিন্ন হননি নিজ গ্রামের মানুষের কাছ থেকে। যে কোনো প্রয়োজনেই ছিলেন এলাকার মানুষের পাশে। নিজ এলাকার অনেক ছেলে-মেয়েদের শিক্ষার দায়িত্বও তুলে নিয়েছেন নিজ কাঁধে। খালি হাতে কাউকে যেতে হয়নি তার কাছ থেকে।

স্থানীয়রা মুরাদ হাসানের বিকল্প হিসেবে অধ্যক্ষ আব্দুর রশিদ কেই দেখছেন বলে জানান। এ বিষয়ে অধ্যক্ষ আব্দুর রশিদ এর কোনো মতামত জানা যায়নি।

উল্লেখ্য, নানা বিতর্কিত ঘটনার জন্ম দেওয়ায় জামালপুর ৪ আসন থেকে নির্বাচিত সাংসদ ডা. মুরাদ হাসান তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন। ধারণা করা হচ্ছে সংসদ সদস্য পদও তিনি হারাতে পারেন।