বান্দরবানে সেনা রিজিয়নের তত্ত্বাবধানে হেডম্যান সম্মেলন ২০২১ অনুষ্ঠিত

  • 06 Oct
  • 06:32 PM

নিজস্ব প্রতিনিধি 06 Oct, 21

বান্দরবানে সেনা রিজিয়নের তত্ত্বাবধানে হেডম্যান সম্মেলন ২০২১ অনুষ্ঠিত।

আজ ৬ অক্টোবর ২০২১ তারিখ সকাল ১১৩০ ঘটিকায় বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এর হল রুমে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, কমান্ডার ৬৯ পদাতিক ব্রিগেড ও রিজিয়ন কমান্ডার বান্দরবান রিজিয়ন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব উ চ প্রু, বোমাং সার্কেল প্রধান বান্দরবান।

এছাড়াও বান্দরবান সেনা রিজিয়নের সকল জোনের জোন কমান্ডারগণ , অন্যান্য সেনা কর্মকর্তা, বান্দরবান পার্বত্য জেলার সর্বমোট ৭১ জন হেডম্যান উপস্থিত ছিলেন।

প্রথমে রাজা বোমাং সার্কেল এবং আগত হেডম্যানগন জোন ভিত্তিক বক্তব্য উপস্থাপন করেন। রাজা বোমাং সার্কেল সকল হেডম্যানগণের উদ্দেশ্যে পার্বত্য অঞ্চলে শিক্ষার মান বাড়াতে এবং সেনাবাহিনীকে সহযোগীতা প্রদানের জন্য আগ্রহী হতে উৎসাহ প্রদান করেন। তিনি দৃঢ়ভাবে বলেন, "এ দেশের আইনকানুন মেনে সবাই সরকারের নির্দেশনা মানবে, এটাই রাজার নির্দেশনা"।

পরবর্তীতে হেডম্যানগণও তাদের মতামত বান্দরবান রিজিয়ন এর নিকট উপস্থাপন করেন। এছাড়াও হেডম্যানগণের বক্তব্য শোনার পরে জোন কমান্ডারগণ পাহাড়ে শান্তি সম্প্রীতি বজায় রাখতে গঠনমূলক আলোচনা উপস্থাপন করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, কমান্ডার ৬৯ পদাতিক ব্রিগেড ও রিজিয়ন কমান্ডার বান্দরবান রিজিয়ন বলেন, পার্বত্য জেলা দেশের ১০ ভাগের ১ ভাগ। আর দেশের দশভাগ উন্নয়ন হেডম্যান কারবারীদের হাতে। তাই হেডম্যান কাবরবারীগণ তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করলে এই উন্নয়ন করা সম্ভব। পরিশেষে সকল আমন্ত্রিত অতিথিদেরকে শুভেচ্ছা উপহার প্রদান করে দুপুর আড়াইটার দিকে সম্মেলনের আলোচনা শেষ হয়।