রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইকোনমিক্স প্রিমিয়ার লীগের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত

  • 06 Mar
  • 09:09 PM

মোঃ হাবিবুর রহমান, রবিবা প্রতিনিধি 06 Mar, 22

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ (রবিবা) এর অর্থনীতি বিভাগ কর্তৃক আয়োজিত ইকোনমিক্স প্রিমিয়ার লীগ-২০২২ এর ঘরোয়া শর্টপিচ ক্রিকেট টুর্ণামেন্টের চূড়ান্ত পর্বের ম্যাচ রবিবার (৬ মার্চ) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত ক্যাম্পাসের রবি চত্তরে অনুষ্ঠিত হয়েছে।

টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলী, সহকারী প্রক্টর ড. ফকরুল ইসলামসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

খেলা শুরুর আগে ক্রিকেট বিশ্বের অন্যতম পুরোধা শেন ওয়ার্নের অকাল প্রয়াণে তার স্মৃতির উদ্দেশ্যে ইকোনোমিক্স প্রিমিয়ার লিগের সকল টিমের খেলোয়াড় শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

চূড়ান্ত পর্বের ম্যাচে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান বরুণ চন্দ্র রায়ের ক্ল্যাসিক্যাল গ্লাডিয়াটরস এবং বিভাগের শিক্ষক পিংকি রানী দে এর মানিটারিস্ট ডাইনামাইটস নামক দুটি দল অংশগ্রহন করে।

ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ক্ল্যাসিক্যাল গ্লাডিয়াটরস। টুর্ণামেন্টের নির্ধারিত ৮ ওভারে ক্ল্যাসিক্যাল গ্লাডিয়াটরস ৫উইকেটের বিনিময়ে ৩৫ রান করে।

প্রতিপক্ষের দেওয়া ৩৬ রানের জবাবে মানিটারিস্ট ডাইনামাইটস। নির্ধারিত ৮ ওভার শেষ হওয়ার আগেই ৭উইকেটে বিজয় লাভ করে মানিটরিস্ট ডাইনামাইটস। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয় মানিটরিস্ট ডাইনামাইটস এর শাকিল আহমেদ। সর্বোচ্চ উইকেট সংগ্রাহক মানিটরিস্ট ডাইনামাইটস এর আব্দুল্লাহ আল মামুন এবং সর্বোচ্চ রান সংগ্রাহক এবং ম্যান অব দ্য টুর্ণামেন্ট হয় ক্ল্যাসিক্যাল গ্লাডিয়াটরস এর আশরাফুল আলম রাকিব।

উল্লেখ্য গত শুক্রবার সকালে ক্ল্যাসিক্যাল গ্লাডিয়াটরস এবং রেভোলেশনারী রেঞ্জার এর উদ্ভোধনী ম্যাচের মধ্য দিয়ে ইকোনমিক্স প্রিমিয়ার লীগের যাত্রা শুরু হয়। খেলায় মোট ছয়টি দল অংশগ্রহন করে। দলগুলো সকল শিক্ষকমন্ডলী দ্বারা পরিচালিত হয়।