রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইকোনমিক্স প্রিমিয়ার লীগের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত

  • 04 Mar
  • 03:14 PM

মোঃ হাবিবুর রহমান, রবিবা প্রতিনিধি 04 Mar, 22

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ (রবিবা) এর অর্থনীতি বিভাগ কর্তৃক আয়োজিত ইকোনমিক্স প্রিমিয়ার লীগ-২০২২ এর ঘরোয়া শর্টপিচ ক্রিকেট টুর্ণামেন্টের উদ্ভোধনী ম্যাচ আজ শুক্রবার (৪ঠা মার্চ) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত ক্যাম্পাস মাঠে অনুষ্ঠিত হয়েছে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিক্ষাবিদ প্রফেসর ড. মোঃ শাহ্ আজম অনলাইনে যুক্ত থেকে এ টুর্ণামেন্টের উদ্ভোধন ঘোষণা করেন। এ সময় তিনি বলেন, ইকোনমিক্স প্রিমিয়ার লীগ বিশ্ববিদ্যালয়ে যে নতুন ধারা, নতুন আনন্দ সৃষ্টি করছে তা শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে সম্প্রীতি এবং সহমর্মিতা সৃষ্টি করবে। এছাড়া চূড়ান্ত পর্বের খেলায় উপস্থিত থেকে এ আনন্দ ভাগ করে নেওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অর্থনীতি বিভাগের চেয়ারম্যান বরুণ চন্দ্র রায় বলেন, খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের শারীরিক এবং মানসিক বিকাশ ঘটবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলাও জীবনের একটা অংশ। খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীরা মানসিক উৎকর্ষতা লাভ করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

উদ্ভোধনী ম্যাচে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান বরুণ চন্দ্র রায়ের ক্ল্যাসিক্যাল গ্লাডিয়াটরস এবং বিভাগের শিক্ষক আরিফুল ইসলামের রেভোলেশনারী রেঞ্জার নামক দুটি দল অংশগ্রহন করে।

উদ্ভোধনী ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ক্ল্যাসিক্যাল গ্লাডিয়াটরস। টুর্ণামেন্টের নির্ধারিত ৮ ওভারে ক্ল্যাসিক্যাল গ্লাডিয়াটরস ৫ উইকেটের বিনিময়ে ৫৬ রান করে।

প্রতিপক্ষের দেওয়া ৫৭ রানের টার্গেটকে মোকাবেলা করতে নামে রেভোলেশনারী রেঞ্জার। নির্ধারিত ৮ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ৫৩ রান করে ৩রানে পরাজিত হয় তারা। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয় ক্ল্যাসিক্যাল গ্লাডিয়াটরসের আশরাফুল আলম রাকিব।

আজকের খেলায় উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের চেয়ারম্যান বরুণ চন্দ্র রায়, সহকারী প্রক্টর ড. ফকরুল ইসলাম, সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান রিফাতুর রহমানসহ অন্যান্য শিক্ষকমন্ডলী এবং শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য গত বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রশাসনিক ভবনে মাননীয় উপাচার্য শিক্ষাবিদ প্রফেসর ড. শাহ্ আজম অর্থনীতি প্রিমিয়ার লীগ-২০২২ এর জার্সি উন্মোচন করেন।