কুবি ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন

  • 26 Mar
  • 03:19 PM

মাহমুদুল হাসান নয়ন, কুবি প্রতিনিধি 26 Mar, 22

২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলন ও ব্লাক আউট কর্মসূচি পালন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগ। শুক্রবার (২৫ মার্চ) রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে মোমবাতি প্রজ্জ্বলন ও পরে রাত ৯ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ব্ল্যাক আউট কর্মসূচির অংশ হিসেবে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা কুবি শাখা ছাত্রলীগ এই মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করি। তাছাড়া আমরা নিয়মিত রাষ্ট্রীয় সকল প্রোগ্রামগুলো যথাযথ ভাবে পালন করি। তারই অংশ হিসেবে আজকে যেহেতু ২৫ মার্চ কালরাত তাই শহীদদের স্মরণে এই মোমবাতি প্রজ্বলন ও ব্ল্যাক আউট কর্মসূচি পালন করেছি।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ মার্চ মধ্যরাতে পাকিস্তানি হানাদার বাহিনী কাপুরুষের মতো নিরস্ত্র বাঙালিদের ওপর ঝাঁপিয়ে পড়ে ‘অপারেশন সার্চলাইট’ নামে।যেটি বিশ্বের ইতিহাসে পরিণত হয়ে ওঠে নৃশংসতম গণহত্যায়। যা বাঙালি জাতির নিকট কালরাত হিসেবে পরিচিত।