নোবিপ্রবির এসিসিই বিভাগে স্ক্যানিং ইলেকট্রন মাইক্রোস্কোপের যাত্রা শুরু

  • 20 June
  • 04:48 PM

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি 20 June, 22

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এপ্লায়েড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে (এসিসিই) স্ক্যানিং ইলেকট্রন মাইক্রোস্কোপ এর উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার (২০ জুন ) এসিসিই বিভাগ আয়োজিত অনুষ্ঠানে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন। অত্যাধুনিক এই মাইক্রোস্কোপের মাধ্যমে শিক্ষার্থীরা ল্যাবে আরও ভালোভাবে গবেষণার সুযোগ পাবে।

এসিসিই বিভাগের চেয়ারম্যান ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসিসিই বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘গবেষণা ক্ষেত্রে আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি। বস্তুনিষ্ঠ গবেষণার জন্য প্রয়োজন ভালো মানের গবেষক। তখনই এ ক্ষেত্রে সফলতা আসবে। অত্যাধুনিক এই মাইক্রোস্কোপ শিক্ষার্থীদের বিজ্ঞান গবেষণায় ভূমিকা রাখবে এই প্রত্যাশা করছি। সবাইকে ধন্যবাদ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’