মহানবীকে নিয়ে কটুক্তির কঠোর নিন্দা জানিয়েছেন নিটারের শিক্ষার্থীরা

  • 11 June
  • 03:39 PM

নিশাত আনজুম, নিটার প্রতিনিধি 11 June, 22

শনিবার (১১ জুন) সকাল ০৯:৩০ ঘটিকায় ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) , নয়ারহাট, সাভার ক্যাম্পাস এলাকায় মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নিটারের সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে শান্তিপূর্ণ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দু'জন নেতা ইসলামের সর্বকালের শ্রেষ্ঠ নবী মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে বিতর্কিত মন্তব্য করার পর মধ্যপ্রাচ্যের দেশগুলোতে এর বিরুদ্ধে ক্ষোভ সৃষ্টি হয়েছে। ভারতের হিন্দু জাতীয়তাবাদী দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা গতমাসে এক টেলিভিশন বিতর্কে মন্তব্য করার পর দলের দিল্লি শাখার মিডিয়া ইউনিটের প্রধান নভিন জিন্দাল এ বিষয়ে টুইটারে পোস্ট দেওয়ায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। এর বিরুদ্ধে নিটারের শিক্ষার্থীরা তীব্র প্রতিবাদ জানিয়েছে।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে সাধারণ শিক্ষার্থীরা সতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে, শিক্ষার্থীদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও মানববন্ধনে অংশগ্রহণ করেন। ক্যাম্পাসের ইয়ার্ন ল্যাবের সামনে থেকে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে ঢাকা আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে। শ্লোগানে "আল্লাহ আকবার" ধ্বনিতে মুখরিত হয়ে উঠে নিটার ও তার আশেপাশের এলাকা। শিক্ষার্থীরা কটুক্তিকারী দুই নেতাকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনার দাবি জানায়।

মূল ফটকের সামনে শিক্ষার্থীদের মধ্য থেকে নিটারের ১০ম ব্যাচের আইপিই ডিপার্টমেন্টের শিক্ষার্থী আব্দুল্লাহ আজিজ বক্তব্য রেখেছেন। তিনি বলেন, "মহান আল্লাহ তায়াল কুরআনে বলেছেন, আমি মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে তোমাদের জন্য রহমতস্বরূপ প্রদান করেছি। ঐ কাফের মুকতাদরা সেই নবীকে অপমান করেছেন। আল্লাহর রাসূল হাদিসে বলেছেন, কারো মনের ভিতর যদি নবীর প্রতি ভালোবাসা না থাকে তবে সে কখনো মুমিন হতে পারবে না। তাই প্রতিটি মুসলমানের ইমানী দায়িত্ব ইমানী কর্তব্য নবীর অপমানের বিরুদ্ধে রুখে দাঁড়ানো।

নিটারের টেক্সটাইল ডিপার্টমেন্টের অধ্যাপক এসএম আশিক বলেছেন, " রাসুলুল্লাহ (সা.) কে আমরা কখনো দেখি নি। কিন্তু যাকে কখনো দেখি নি যার কথা সরাসরি তার মুখ থেকে শুনি নি, হাজার বছর পরও তার প্রতি ভালোবাসা আমাদের হৃদয় থেকে এক বিন্দুও কমে নি; এই উম্মাহকে কখনোই রাসুলুল্লাহ (সা.) এর ভালবাসা দিয়ে পরীক্ষা করা যায় না। রাসুলুল্লাহ (সা.) আল্লাহর তরফ থেকে যে শরীয়ত নিয়ে আসতেন এই শরীয়াহ দ্বারা নিরাপত্তা আসবে না কথাটি সম্পূর্ণ ভুল। তিনি যে শরীয়াহ, দ্বীন নিয়ে এসেছেন, তা শুধু মুসলমানদের জন্য নয়, তাতে পুরো মানবজাতি ও দুনিয়ার সমস্ত পশুপাখির জন্য নিরাপত্তা রয়েছে। আজ পুরো দুনিয়ায় যে অসাম্প্রদায়িক দাংগা, সংঘাত, সংঘর্ষ হচ্ছে তার মূল কারণ ইসলামের শিক্ষা না থাকা। "

ইইই ডিপার্টমেন্টের প্রধান অধ্যাপক মোঃ মামুন উর রশিদ বলেছেন, " নবীজিকে নিয়ে যে কটুক্তি করা হয়েছে তা শুধু আমাদের বাঙালি জাতির জন্য নয় পুরো মুসলমান জাতির জন্য ধিক্কারজনক। যারা নবীজিকে নিয়ে কটুক্তি করেছেন আমরা তাদের কঠোর নিন্দা জানাই। অন্তরের অন্তঃস্তল থেকে আমরা তাদের ঘৃণা করি।