বিশ্ব ফার্মাসিস্ট দিবস উপলক্ষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে কর্মসূচি পালিত

  • 29 Sept
  • 09:42 PM

নিজস্ব প্রতিবেদক 29 Sept, 21

কোভিড-১৯ এর এই দুর্বিষহ ক্রান্তিকালে পুরো বিশ্ব যখন থমকে দাড়িয়ে, তখনও থেমে ছিল না ফার্মাসিস্টদের অক্লান্ত পরিশ্রম। সেই অবদানকে সম্মান জানিয়ে ২৫ সেপ্টেম্বর পালিত হয় বিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০২১।

গত ২৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল ক্লাব কর্তৃক এবং ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের সহযোগীতায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে র‍্যালী আয়োজিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শুভ উদ্ভোধন করেন নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম।

এসময় আরো উপস্হিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য ডঃ এম ইসমাইল হোসাইন। মাননীয় কোষাধ্যক্ষ প্রফেসর এবিএম রাশেদুল হোসেন, ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের চেয়ারম্যান ডঃ জিএম সায়েদুর রহমান, উক্ত অনুষদের শিক্ষকবৃন্ধ, এলামনাই এসোসিয়েশন অফ নর্থ সাউথ ইউনিভার্সিটি ফার্মাসী এর সভাপতি সোহেল বিন আজাদ অপু এবং উক্ত অনুষদের সাবেক শিক্ষার্থীবৃন্ধ।

অনুষ্ঠান পরিচালনার সার্বিক তত্ত্বাবধানে ছিলো নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের সম্মানিত চেয়ারম্যান ডঃ জি এম সায়েদুর রহমান। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল ক্লাবের উপদেষ্টা তাবিন্দা ইসলাম, উক্ত ক্লাবের কার্যনির্বাহী সংসদের সভাপতি মোঃ শাকিল আহমেদ, সহ-সভাপতি আরিসা এনায়েত, সাধারণ সম্পাদক কাজী ফারিয়া ইসলাম, কোষাধ্যক্ষ নাসিহা তাহসিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহদি হাসান ফাহিম সহ অন্যান্য সদস্যবৃন্ধ। এসময় সহ-সভাপতি আরিসা এনায়েত এবং সাধারণ সম্পাদক কাজী ফারিয়া ইসলাম এর উপস্থিতি ও দিক নির্দেশনায় ক্লাবের সদস্যবৃন্ধ স্বতঃস্ফূর্ত ভাবে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। উক্ত ক্লাবের পক্ষ থেকে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণের মাধ্যমে মানুষকে সচেতন করা হয়।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, "বিদেশে ফার্মাসিস্টদের যেই পরিমাণ সুযোগ সুবিধা দেয়া হয়, সে তুলনায় আমাদের দেশে তা অনেকটাই বেমানান। আশা রাখি ভবিষ্যতে সেই সার্বিক পরিস্হিতি উন্নতির শিকড়ে ধাবিত হবে।"

ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের সম্মানিত চেয়ারম্যান ডঃ জিএম সায়েদুর রহমান ফার্মাসিস্টদের শুভকামনা করে তাদের ভাবিষ্যত উন্নতি সাধন নিয়ে পরিকল্পনা দেন।

"অ্যালামনাই এসোসিয়েশন অফ নর্থ সাউথ ইউনিভার্সিটি ফার্মেসী" এর সভাপতি সোহেল বিন আজাদ অপু বলেন, 'ফার্মাসিস্ট দের একত্রে মিলেমিশে সম্মিলিত ভাবে নিজেদের পেশাগত মান এর উন্নতির দিকে সচেতন থাকতে হবে।'

প্রসঙ্গত, উক্ত অনুষদের সাবেক শিক্ষার্থীবৃন্দ এবং ক্লাব সদস্যদের উপস্হিতিতে মুখরিত হয়ে উঠে বিশ্বিবদ্যালয় প্রাঙ্গন। অনুষ্ঠানের সার্বিক অর্থায়নে ছিলো "অ্যালামনাই এসোসিয়েশন অফ নর্থ সাউথ ইউনিভার্সিটি ফার্মাসী"।