হাবিপ্রবিতে আন্ত:অনুষদীয় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন

  • 24 June
  • 11:38 AM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 24 June, 22

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের আয়োজনে ও ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ এর সহযোগিতায় আন্ত:অনুষদীয় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠান ও দল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) দুপুর ২.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ উক্ত প্রতিযোগিতার উদ্বোধন করেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক সহকারী অধ্যাপক মো. মাইন উদ্দিন রাসেল।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ে ভালো ফলাফলের পাশাপাশি বিভিন্ন শিক্ষা সহায়ক কার্যক্রমের সাথে জড়িত থাকা উচিত। বর্তমান শিক্ষা ব্যবস্থার অন্যতম প্রধান উদ্দেশ্য হলো সৃষ্টিশীলতা। এ ধরণের বিতর্ক প্রতিযোগিতা ভবিষ্যতের জন্য নিজেকে দক্ষ করে তোলে পাশাপাশি আত্মবিশ্বাস বৃদ্ধি করে। তিনি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। সে অনুযায়ী আমরা বিভিন্ন ব্যবস্থাও গ্রহণ করতে দেখেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে আত্মসমালোচনা ও আত্মসংযম এর শিক্ষা দিয়ে গেছেন। এটিকে ধারণ করেই মাননীয় প্রধানমন্ত্রী এগিয়ে যাচ্ছেন এবং এর ফলেই দুর্নীতির সকল অভিযোগ মিথ্যা প্রমাণিত করে তিনি আজ পদ্মা সেতু তৈরি করতে সক্ষম হয়েছেন। এটি বাঙালি জাতির জন্য গর্বের প্রতীক হয়ে থাকবে। পরিশেষে তিনি দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা-২০২২ এর আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের সভাপতি ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন এ ধরণের বিতর্ক প্রতিযোগিতা এই বছর থেকে শুরু হলো যা প্রতিবছরে ধারাবাহিকভাবে আয়োজিত হবে।

উল্লেখ্য বিতর্ক প্রতিযোগিতায় ৮ টি অনুষদ থেকে মোট ১৬ টি দল অংশগ্রহণ করছে যাদের নিয়ে ২৪ জুন গ্রুপ পর্বের বিতর্ক ও ২৫ জুন ফাইনাল বিতর্ক অনুষ্ঠিত হবে।