বাকৃবিতে তিনদিন ব্যাপী অধ্যাপক ড. আজহারুল হক তপু স্মৃতি ফুটবল টুর্নামেন্ট শুরু

  • 22 Sept
  • 09:58 PM

ইসরাত জাহান,বাকৃবি প্রতিনিধি 22 Sept, 22

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি ) পশুপালন অনুষদ ছাত্র সমিতির আয়োজনে তিনদিন ব্যাপী 'অধ্যাপক ড. আজহারুল হক তপু স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০২২’ শুরু হয়েছে। ফুটবল টুর্নামেন্টটির উদ্বোধনী কার্যক্রম ২২সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিকেল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

টুর্নামেন্টে পশুপালন অনুষদের মোট ৬ টি দল অংশগ্রহন করছে। বৃহস্পতিবার মোট ৪ টি দলের খেলা অনুষ্ঠিত হয়। প্রথম খেলাটি অনুষ্ঠিত হয় পশুপালন অনুষদের প্রথম বর্ষ এবং চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের মধ্যে এবং অপরটি দ্বিতীয় বর্ষ এবং এম এস -২ শিক্ষার্থীদের মধ্যে। প্রথম ম্যাচটি ড্র হয় ও পরবর্তী ম্যাচে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা ২-১ গোলে জয় লাভ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম, হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস, ডেইরি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ, পশুপুষ্টি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মহি উদ্দিন।

উল্লেখ্য, ফুটবল টুর্নামেন্টটি বাকৃবির পশু প্রজনন ও কৌলি বিজ্ঞান বিভগের অধ্যাপক ড. আজহারুল হক তপুর স্মরণে আয়োজন করা হয়েছে। তিনি গত বছর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এছাড়াও মৃত্যুর পুর্বে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের পরিচালক ও শহীদ জামাল হোসেন হলের প্রভোস্টসহ বিভিন্ন গুরত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।