প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে জবি নীলদলের আনন্দ র‍্যালি

  • 24 June
  • 11:41 AM

সুফিয়ান শুভ, জবি প্রতিনিধি 24 June, 22

আগামী ২৫ জুন জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা বাঙালির স্বপ্নের পদ্মা সেতু শুভ উদ্বোধন করবেন। ঐতিহাসিক এই দিনটি উপলক্ষে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের আনন্দ র‍্যালি বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িকতা এবং মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ-এ বিশ্বাসী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রগতিশীল শিক্ষকবৃন্দের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল (একাংশ)।

বৃহস্পতিবার নীল দলের সভাপতি অধ্যাপক ড. পরিমল বালা ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এর নেতৃত্বে ক্যাম্পাসের শহীদ মিনার চত্বর থেকে র‍্যালিটি শুরু হয়ে গোটা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এসময় নির্বাহী কমিটির নেতৃত্ববৃন্দ, অনুষদ কমিটির নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যান এবং বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

র‍্যালি শেষে দলের সভাপতি অধ্যাপক ড. পরিমল বালা বলেন, পদ্মা সেতু বাঙালির গর্বের একটি অর্জন। দেশিও ও আন্তর্জাতিক চক্রান্তকারীদের বিরুদ্ধে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী একটি কঠিন জবাব। পদ্মা সেতু বিশ্বের বুকে বাঙালি ও বাংলাদেশকে সম্মানিত করেছে।

নীল দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, পদ্মা সেতু আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সততা, সাহসিকতা, বিচক্ষণতা ও দেশপ্রেমের অনন্য স্থাপনা। এটি আমাদের স্বপ্নের সফল বাস্তবায়ন।

র‍্যালি শেষে শিক্ষক সমাবেশে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি আমরা কৃতজ্ঞ এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দলের পক্ষ থেকে আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। আলোচনায় বক্তারা বাংলাদেশের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন। আলোচনা শেষে উপস্থিত সদস্যদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।