নির্ঝরের পরিচালনায় 'তিয়া'-একটি মানবিকতার গল্প

  • 24 Sept
  • 12:12 AM

বিনোদন প্রতিবেদক 24 Sept, 21

মরণব্যধী ও মানবিকতার গল্প 'তিয়া'।
মাছরাঙ্গা টেলিভিশনে ২৪ সেপ্টেম্বর রাত দশটায় প্রচারিত হবে একক নাটক ‘তিয়া’। নাটকটি রচনা
করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক আনন জামান। নির্দেশনা দিয়েছেন আবিদ হাসান নির্ঝর।

নাটকের কাহিনীতে দেখা যাবে রূপন্তী ও আবিরের সাত বছরের মেয়ে অপহরণ হবার পর তারা নানা জনকে সন্দেহ করতে থাকে। অপহরণকারীরা এক কোটি টাকা মুক্তিপণ দাবি করে ভিডিও ক্লিপস পাঠায়। আবিরের ছোট ভাই নিবিড় সন্দেহ করে পিৎজা ডেলিভারী বয়কে, কেননা সে প্রায়ই তিয়াকে চকলেট কিনে দিতো। দাঁড়োয়ান তার ক্যান্সার আক্রান্ত অসুস্থ ছেলেকে এনে রাখে চিলেকোঠায়। তিয়ার কথা মনে করে দয়াদ্র হয়ে আবির তাকে ২০ হাজার টাকা দেয়। অবশেষে এক কোটি টাকার বিনিময়ে তিয়াকে ফিরে পায় আবির ও রূপন্তী। এদিকে আরেক বিস্ময় দাড়োয়ান সিরাজ মিয়াকে কেউ একজন চিকিৎসা বাবদ ৯৬ লাখ টাকা দিয়ে যায়। কাহিনীর শেষে দেখা যাবে আবিরের ছোট ভাই নিবিড় আর তিয়া মিলে সিরাজ মিয়ার ছেলের চিকিৎসার টাকা সংগ্রহের জন্য অপহরণের ঘটনা সাজিয়ে ছিল।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, অপর্ণা ঘোষ, শামীম শান, সৈয়দ মোশারফ, মুনতাহা এ্যামেলিয়া, ইজেল জামান, সোলাইমান রাফি প্রমুখ।
তিয়া নাটকের চিত্রগ্রহণ করেছেন লাভলু হাসান। প্রযোজনা প্রতিষ্ঠান আখড়াইয়ের সার্বিক তত্ত্ববধানে তিয়া নাটকটি নির্মিত হয়েছে। নাটকটি মাছরাঙা টেলিভিশনে ২৪ সেপ্টেম্বর রাত ১০টায় প্রচারিত হবে।