নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ফার্মেসী ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২১ আয়োজিত।

  • 26 Dec
  • 04:58 PM

ক্যাম্পাস প্রতিনিধি 26 Dec, 21

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল ক্লাব কর্তৃক ফার্মেসী ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২১ আয়োজিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ইনডোর প্লেগ্রাউন্ডে তিন দিনব্যাপী এ ব্যাডমিন্টন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হহ। মাস্কো গ্রুপের পৃষ্ঠপোষকতায় আয়োজিত টুর্নামেন্টটি ২১শে ডিসেম্বর শুরু হয়ে ২৩শে ডিসেম্বর সমাপ্তি ঘটে।

কোভিড-১৯ মহামারীর দীর্ঘ বিরতির পর যখন সব শিক্ষা কার্যক্রম ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে তখনই শিক্ষার্থীদের মানসিক বিপর্যস্ততা কাটিয়ে উঠতে 'নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল ক্লাব' কর্তৃক ব্যাডমিন্টন ক্রীড়া প্রতিযোগিতা আয়োজিত হয়। প্রতিযোগিতায় শিক্ষার্থীদের উৎসাহিত করার লক্ষ্যে উপস্থিত ছিলেন ফার্মাসিউটিক্যাল সায়েন্স অনুষদের সম্মানিত শিক্ষকবৃন্দ।

টুর্নামেন্টটি পুরুষ 'দ্বৈত', 'নারী দ্বৈত' এবং 'সম্মিলিত দ্বৈত' তিনটি আলাদা ফরম্যাটে অনুষ্ঠিত হয়। পুরুষ দ্বৈত ২২টি দল, নারী দ্বৈতে ১১ টি দল এবং সম্মিলিত দ্বৈত ১৬টি দল অংশ নেয়। বাছাই পর্বের খেলার মাধ্যমে প্রতিটি ফরম্যাট থেকে দুটি দল বাছাই করে প্রতিটি ফরম্যাটের ফাইনালে কাঙ্ক্ষিত ট্রফির জন্য একে অপরের মুখোমুখি হয়েছিল।

পুরুষ দ্বৈত থেকে হাসান খান এবং রিদওয়ান ফাহিম, নারী দ্বৈত থেকে নাফিসা রুবায়েত এবং রুবাবা আহমেদ এবং সম্মিলিত দ্বৈত থেকে ফারিয়া রহমান রবি এবং হাসান খান। প্রত্যেকেই দুর্দান্ত খেলা প্রদর্শন করে তাদের নিজ নিজ ফরম্যাটে বিজয়ী হয়েছেন।

বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দিতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফার্মাসিউটিক্যাল সায়েন্স অনুষদের সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান ড. জি. এম. সায়েদুর রহমান এবং স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সেসের অধ্যাপক ও ডিন ড. হাসান মাহমুদ রেজা।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল ক্লাব সবসময় তাদের সকল শিক্ষার্থীদের একত্রিত করার চেষ্টা করে এবং সারা বছর ধরে বেশ কয়েকটি অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের তাদের ব্যস্ত সময়সূচী থেকে সহ শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে সহায়তা করে।