ছাত্রলীগ ছাড়া বাকি ছাত্রসংগঠন পেট চালানোর দায়ে রাজনীতি করেঃ লেখক

  • 24 Apr
  • 01:48 PM

মেহেদী হাসান, বুটেক্স প্রতিনিধি 24 Apr, 22

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২য় বার্ষিক সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। প্রধান বক্তার বক্তব্যে শনিবার (২৩ এপ্রিল) বুটেক্স কেন্দ্রীয় খেলার মাঠে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, 'বাংলাদেশে একমাত্র নিঃস্বার্থভাবে রাজনীতি করে বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগ দেশরত্ন শেখ হাসিনার সকল নির্দেশনা বাস্তবায়নে বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে রাজপথে সর্বদা সজাগ থাকে। বাকি ছাত্রসংগঠনগুলো অনলাইন প্লাটফর্মে সর্বদা গুজব ছড়ানো ও জল ঘোলা করার প্রচেষ্টা চালায়।'

এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আসাদুজ্জামান খান কামাল এম.পি। তিনি বুটেক্স সৃষ্টির পিছনে বঙ্গবন্ধুর অনস্বীকার্য ভূমিকার কথা স্মরণ করেন। তিনি বলেন, 'বঙ্গবন্ধু ১৯৫৪ এর যুক্তফ্রন্টের নির্বাচনে মন্ত্রী হওয়ার পর এই প্রতিষ্ঠানকে ইন্সটিটিউটে রুপান্তর করেন, যার ফলশ্রুতিতে দেশরত্ন শেখ হাসিনা এই প্রতিষ্ঠানকে কলেজ থেকে ২০১১ সালে বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করেন।'

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ছিলেন জামালপুর-৫ আসনের মাননীয় সংসদ সদস্য ইঞ্জিঃ মোজাফফর হোসেন, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক মোঃ আবুল কাশেম, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর শাখার সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রহমান, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মুহাম্মদ জুয়েল রানা এবং সাবেক সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম।

এছাড়া অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ফরিদা পারভীন, কেন্দ্রীয় উপ-দপ্তর বিষয়ক সম্পাদক এনামুল হক তানান, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা ও গবেষণা বিষয়ক উপ- সম্পাদক রওনক জাহান রাইন এবং কেন্দ্রীয় সহ-সম্পাদক নাওমি সুমাইয়া রহমান।