চোখ ধাঁধানো আয়োজনে প্রশংসায় ভাসছে পাবিপ্রবি ছাত্রলীগ।

  • 27 Mar
  • 10:38 PM

ক্যাম্পাস প্রতিনিধি 27 Mar, 22

গতকাল ২৬ শে মার্চ মহান স্বাধীনতার ৫১ তম বর্ষপূর্তি উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আয়োজনে বিশ্ববিদ্যালয় স্বাধীনতা চত্বরে বিকেলে শুরু হয় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান শুরু হওয়ার অনেক আগে থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের আগমনে স্বাধীনতা চত্বর প্রাঙ্গণ মুখরিত হয়ে ওঠে। বিকেল ৪ টায় শুরু হওয়া এই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে।
সন্ধা নামার সাথে সাথেই ক্যাম্পাস প্রাঙ্গনে এক বর্ণিল দৃশ্যের দেখা দেয়। চারদিকে লাল-নীল আলোতে পরিপূর্ণ হয়ে ওঠে৷ সেই সাথে বিশ্বিবদ্যালয়ের বিখ্যাত সংগীত ব্যান্ড ডিসটিউন,স্কেচ ও জবাফুলের শিল্পীদের গানে তালে তালে হাজারও শিক্ষার্থী দুলতে থাকে। মাঝে মাঝে স্বাধীনতা স্তম্ভের উরন্ত পাখির উপরে রংবেরঙের আতশবাজিতে আকাশটা আলোউজ্জ্বল হয়ে ওঠে। আতশবাজির শব্দের সাথে সাথে আগত দর্শনার্থীরাও চিৎকার করে ওঠে।
অনুষ্ঠানে অংশ নিয়ে নৃত্য পরিবেশন করা বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের বাংলা বিভাগের শিক্ষার্থী রওনক জাহানকে জিজ্ঞেস করলে,তিনি উচ্ছ্বাস প্রকাশ করে বলেন,করোনা ভাইরাসের দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধ ছিলো,বন্ধ ছিলো সমস্ত সাংস্কৃতিক আয়োজন,এতো সুন্দর আয়োজন করার জন্য বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি, আশা করছি তারা ভবিষ্যতে এ ধারা অব্যহত রাখবে।
অনুষ্ঠানের আয়োজনের মুল পৃষ্ঠ-পোষক বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদুল বাবুর কাছ থেকে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান,স্বাধীনতা মানেই মুক্তির চিরস্বাদ,আর এই মুক্তির দিনে আমরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের সবার মনে আনন্দের শিহরণ জাগানোর চেষ্টা করেছি মাত্র,এ সময় তিনি এত বড় আয়োজনে সহযোগীতা করার জন্য বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
বিকেল থেকে শুরু স্বাধীনতা দিবসের এই অনুষ্ঠান চলে রাত ১০ টা পর্যন্ত। অনুষ্ঠান শেষে আগত সকল শিক্ষার্থীদের কে বিশ্ববিদ্যালয় বাস যোগে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা নিরাপদে মেস ও বাসায় পৌছে দেয়।