বন্যা কবলিত এলাকায় আজ দ্বিতীয় দিনের মতো প্রাধিকার এর বিনামূল্যে গবাদিপশুর খাদ্য ও চিকিৎসা প্রদান।

  • 22 June
  • 09:28 PM

ক্যাম্পাস প্রতিনিধি, সিকৃবি 22 June, 22

সিলেটের বর্তমান বন্যা পরিস্থিতিতে কেবল জনজীবন নয়, বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা প্রকৃতি। মানুষের খাবার,বিশুদ্ধ পানি,নিরাপদ আশ্রয়ের সাথে সাথে সংকট দেখা দিয়েছে গো-খাদ্যেও।

এই পরিস্থিতি বিবেচনায় গতকালের ন্যায় আজও সিলেট জেলার জালালাবাদ থানার বন্যা কবলিত সোনাতলা এলাকাতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণী অধিকার ও জীববৈচিত্র্য সংরক্ষণ বিষয়ক সংগঠন "প্রাধিকার" বিপদগ্রস্থ গবাদিপশুর জন্য বিনামূল্যে খাদ্য ও চিকিৎসা সেবা প্রদান অব্যাহত রেখেছে। উক্ত আয়োজনে চিকিৎসা সেবা প্রদান করার জন্য উপস্থিত ছিলেন ডা. বিকাশ মোহন্ত, ডা. সাদ মোঃ রাফিউশ শান, ডা. অমিত দাস জয়, ডা. আহমেদ রাফি ও ডা. মুজাহিদুল ইসলাম। এ সময় প্রাধিকার এর সদস্যবৃন্দরা প্রায় ৮০ টি পরিবারের তিনশোর বেশি গবাদিপশুর চিকিৎসা ও গো-খাদ্য বিতরণ করেন। গত ২ দিনে ৬০০ কেজি গো-খাদ্য (ভুষি, দানাদার মিক্সচার) সরবরাহ করা হয়।

উক্ত কার্যক্রমে সার্বিক সহযোগিতায় ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগ ও স্কয়ার, একমি, ইনসেপ্টা, এসকে+এফ ফার্মাসিউটিক্যালসসমূহের ভেটেরিনারি ডিভিশনসহ অন্যান্য পৃষ্ঠপোষক।

উক্ত কার্যক্রম সুশৃঙ্খলভাবে সম্পন্ন করতে সহায়তা করেন বাংলাদেশ সেনাবাহিনী।

এই ব্যাপারে প্রাধিকার এর সাধারণ সম্পাদক আরিজ আহম্মেদ সাদ বলেন, "সিলেটের এই ভয়াবহ দূর্যোগকালীন সময়ে আমরা সিলেটবাসীর পাশে দাঁড়ানোর ক্ষুদ্র প্রচেষ্টা করেছি। আমরা সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এর ব্যানারে প্রাধিকার থেকে বানবাসী মানুষদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছি এবং এই দুইদিন বিপর্যস্ত গবাদিপশুর সহায়তায় এগিয়ে এসেছি। সামনের দিনগুলিতেও আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করব।"