শিক্ষামন্ত্রী ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

  • 09 Jan
  • 05:43 PM

মোঃ হাবিবুর রহমান, রবিবা প্রতিনিধি 09 Jan, 22

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপির সাথে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেন।

গত শনিবার (৮ জানুয়ারি) রবীন্দ্র বিশ্বিবদ্যালয়ের মাননীয় উপাচার্য মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি রবীন্দ্র বিশ্বিবদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব গ্রহণ করায় প্রফেসর ড. মোঃ শাহ্ আজমকে অভিনন্দন জানান।

এসময় দুজনেই রবীন্দ্র বিশ্বিবদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধায় স্মরণ করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়ায় বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পরে রবীন্দ্র বিশ্বিবদ্যালয়, বাংলাদেশ নিয়ে দীর্ঘ আলোচনার একপর্যায়ে মাননীয় মন্ত্রী শিক্ষার উৎকর্ষ বিধান, সংস্কৃতি চর্চা, বৈষম্যহীন ও মানবিক সমাজ প্রতিষ্ঠায় রবীন্দ্রভাবধারাকে প্রাধান্য দেওয়ার তাগিদ দেন। রবীন্দ্র বিশ্বিবদ্যালয়ের প্রতি তাঁর বিশেষ মমত্ব রয়েছে জানিয়ে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় সম্বন্ধে তিনি সবধরনের খোঁজখবর রাখেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম গতিশীল হওয়া-সহ বিভিন্ন জাতীয় দিবস উদ্ যাপনে যে স্বতঃস্ফূর্ততা দেখা গেছে, তা তাঁর দৃষ্টিগোচর হয়েছে। এজন্য মাননীয় উপাচার্য মহোদয়সহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীকে ধন্যবাদ জানান।

তিনি অতি দ্রুত বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো নির্মাণের তাগিদ দিয়ে সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন। একইসাথে তিনি মাননীয় উপাচার্য মহোদয়কে একটি অ্যাকাডেমিক মাস্টারপ্ল্যান তৈরিরও পরামর্শ দেন। শীঘ্রই তিনি রবীন্দ্র বিশ্বিবদ্যালয় পরিদর্শন করবেন বলে উপাচার্য মহোদয়কে কথা দিয়েছেন।

মতবিনিময় শেষে রবীন্দ্র বিশ্বিবদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম মন্ত্রীকে রবীন্দ্র বিশ্বিবদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।