ইউসাম ঈদ পুর্নমিলনী,নবীন বরণ ও সংবর্ধনা অনুষ্ঠিত

  • 05 May
  • 09:51 AM

সাদমান সময়,চট্রগ্রাম প্রতিনিধি 05 May, 22

শিক্ষা,ঐক্য ও ভ্রাতৃত্ব বুকে ধারন করে ২০১৫ সালের ১৯ জুলাই মিরসরাই উপজেলায় প্রতিষ্ঠা হয় ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মিরসরাই (ইউসাম)। বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক এই সংগঠন প্রতিষ্ঠার পর থেকে সারাদেশের বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক মিরসরাইয়ের শিক্ষার্থীদের সহযোগিতাসহ উত্তীর্ণ শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিষয়ে সার্বিক সহযোগিতা করে আসছে৷

আজ বুধবার (৪ মে) সকাল ১১টায় মিরসরাই উপজেলা অডিটোরিয়ামে ” ঈদ পুনর্মিলনী, নবীন বরন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ২০২২” অনুষ্টিত হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন মাহমুদ এন্ড সবুজ কোম্পানির পার্টনার ও কেডিএস গ্রুপের সাবেক চিফ ফাইনানশিয়াল এক্সিকিউটিভ কামরুল হাসান।

অনুষ্ঠানে ৪০ তম বিসিএসে সুপারিশ প্রাপ্ত মো. আব্দুল আজিজ, জান্নাতুর নুর, মো.শওকত হোসেন, ডা. জয়া চৌধুরী, মো. জিয়া উদ্দিন ও মোহাম্মদ আলী হাসানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া ২০১৯-২০ এবং ২০২০-২১ সেশনে সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা ক্রেস্ট প্রদান করা হয়৷

ইউসামের সিনিয়র সহ সভাপতি সরওয়ার উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেজবাউল আলমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেল৷

প্রধান অতিথির বক্তব্যে রুহেল বলেন, আমাদের উচ্চ শিক্ষা অর্জন করতে হবে। চাকরি পিছনে শুধু না দৌড়িয়ে উদ্যোক্তা হতে চেষ্টা কর। পাশাপাশি ভালো মানুষ হতে হবে। স্বপ্নের দিকে এগিয়ে যেতে হবে। পড়ালেখার পাশাপাশি নিজেকে কে তৈরি করার জন্য বিভিন্ন বিষয়ে উদ্যোগ নিতে হবে।

তিনি আরো বলেন, ইউসামের সবচেয়ে গ্রহণযোগ্যতার বিষয় হচ্ছে একজন নবীন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি থেকে শুরু করে সার্বিক বিষয়ে সহযোগিতা করে শিক্ষার্থীদের অভয় দেয়৷ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে মিরসরাইয়ের শিক্ষার্থীদের মধ্যে একটি ঐক্যে গড়ে তোলার প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে।

এছাড়া প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ ইব্রাহিম।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স ও ব্যংকিং বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ শওকত হোসেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পরজীবি বিভাগের সহযোগী অধ্যাপক তিলক চন্দ্র নাথ,মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর কবির ভূঁইয়া, স্বেচ্ছাসেবী সংগঠন শান্তিনীড় সভাপতি আশরাফ উদ্দিন সোহেল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, মিরসরাই পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর উদ্দিন, মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানাসহ ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মিরসরাই (ইউসাম'র) সকল সদস্যবৃন্দ।